Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর শ্যামামোহন ইনস্টিটিউশনের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

॥রঘুনন্দন সিকদার॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়া শ্যামামোহন ইনস্টিটিউশনের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ২৭শে জানুয়ারী দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।
নলিয়া শ্যামামোহন ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সভাপতি একেএম ফরিদ হোসেন বাবু মিয়ার সভাপতিত্বে ও প্রধান শিক্ষক শাহজাহান মিঞার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এজাজ কায়সার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম সুফী ও জামালপুর কলেজের অধ্যক্ষ জাকির হোসেন মৃধা প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম জন্মশতবর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, তিনি এদেশের সকলকে নিয়ে স্বপ্ন দেখতেন। তার সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়া করতে হবে। প্রত্যন্ত অঞ্চলের এই বিদ্যালয়টি শিক্ষার প্রসারে ভূমিকা রাখছে। পাঠ্যবইয়ের পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার উপরও গুরুত্ব দিতে হবে। বিদ্যালয়ে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। অভিভাবকদের সন্তানের প্রতি খেয়াল রাখতে হবে।
আলোচনা পর্বের শেষে অতিথিগণ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।