Site icon দৈনিক মাতৃকণ্ঠ

এনজিও ফেডারেশনের রাজবাড়ীর আয়োজনে ফজলে হাসান আবেদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

॥শেখ মামুন॥ এনজিও ফেডারেশনের রাজবাড়ী জেলা শাখার আয়োজনে গতকাল ২৭শে জানুয়ারী সকালে শহরের দক্ষিণ ভবাণীপুরস্থ ভিপিকেএ ফাউন্ডেশনের প্রশিক্ষণ হল রুমে ব্র্যাকের প্রতিষ্ঠাতা প্রয়াত স্যার ফজলে হাসান আবেদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এনজিও ফেডারেশনের জেলা শাখার সভাপতি লুৎফর রহমান লাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর ফকরুজ্জামান মুকুট, অন্যান্যের মধ্যে এনজিও ফেডারেশনের জেলা শাখার সহ-সভাপতি ও ব্র্যাকের জেলা সমন্বয়কারী নাজমুল হক, সহ-সভাপতি ও আশা’র জেলা সমন্বয়কারী শহিদুল ইসলাম, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নূরজাহান বেগম, ভিপিকেএ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক হাফিজ আল আসাদ, ব্যুরো বাংলাদেশ’র জেলা প্রতিনিধি মোমিন আলী, ডিএমএএস’র প্রোগ্রাম অফিসার সেলিম আহমেদ ও সম্প্রীতি মহিলা উন্নয়ন সমিতি’র নির্বাহী পরিচালক আসকার দানিয়াল সিপার প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ গভীর শ্রদ্ধার সাথে প্রয়াত স্যার ফজলে হাসান আবেদকে স্মরণ করে বলেন, তার প্রতিষ্ঠিত ব্র্যাক দেশের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ বিভিন্ন ক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছে। দেশের পাশাপাশি বহির্বিশ্বের অনেকগুলো দেশেও ব্র্যাক সুনামের সাথে কার্যক্রম পরিচালনা করছে। মুক্তিযুদ্ধকালে এবং যুদ্ধ-বিধ্বস্ত দেশ পুনর্গঠন থেকে শুরু করে আমৃত্যু তিনি মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আলোচনা পর্বের শেষে স্যার ফজলে হাসান আবেদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, স্যার ফজলে হাসান আবেদ গত ২০শে ডিসেম্বর-২০১৯ তারিখে ইন্তেকাল করেন।