Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দিতে তরিকত অনুসারী পরিষদের বাউল সমাবেশ অনুষ্ঠিত

॥তনু সিকদার সবুজ॥ মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে তরিকত অনুসারী পরিষদের বাউল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ২২শে জানুয়ারী বিকাল ৫টায় বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাব প্রাঙ্গণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বাউল লোকমান আল চিশতির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ তরিকত অনুসারী পরিষদের রাজবাড়ী জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ তহুরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রঘুনন্দন সিকদার।
অন্যান্যের মধ্যে ইকরামুল হক, সামছুল আলম, গোলাম মোর্তবা রিজু, বাউল শিল্পী শিরিনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ বলেন, বাউলরা সাদামাটা জীবন-যাপন করলেও তাদেরকে হামলা-মামলার শিকার হতে হচ্ছে। তারা ইসলাম ধর্ম অবমাননার দায়ে কারাগারে থাকা শরীয়ত বাউলের মুক্তি দাবী করেন।
বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় ২শত বাউল সমাবেশে উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে সর্বসম্মতিক্রমে সামছুল আলমকে সভাপতি ও গোলাম মর্তবা রিজুকে সাধারণ সম্পাদক করে তরিকত অনুসারী পরিষদের ২১ সদস্য বিশিষ্ট বালিয়াকান্দি উপজেলা কমিটি ঘোষণা করা হয়।