Site icon দৈনিক মাতৃকণ্ঠ

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

॥নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু॥ যুক্তরাষ্ট্রের নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে গত ১১ই জানুয়ারী সন্ধ্যায় নিউজার্সির প্যাটারসন সিটির বেঙ্গল ইন্স্যুরেন্সের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।
সভায় অন্যান্যের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য শাহানা রহমান, সুজন আহমেদ সাজু, আবুল কাসেম, আনোয়ার সাদাত, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী সদস্য বীর মুক্তিযোদ্ধা হামিদ আলী, সহ-সভাপতি ইছহাক মিয়া, রেজাউল করিম চৌধুরী, আব্দুল হামিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ, আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক সাঈুর রহমান, দপ্তর সম্পাদক রাসেল মিয়া, উপ-দপ্তর সম্পাদক মিল্টন দাশ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জোবায়ের সিকদার, সদস্য আব্দুল হক, ফয়জুর রহমান ফটিক, নাজিম উদ্দিন আজাদ, ডাঃ আব্দুল মতিন, আব্দুল গনি, কামদার তরফদার, নাজিম উদ্দিন লাহিন, আসকার আহমেদ, সাদিকুর রহমান, নিউজার্সি স্টেট যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহেদ হোসেন, জাহিদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির মুক্তির জন্য আজীবন লড়াই-সংগ্রাম করে গেছেন। তার আদর্শ, দেশপ্রেম, ত্যাগ ও সাহসিকতার নজির বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে।
সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন এবং পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও গীতা পাঠ করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন হেলাল, আব্দুল মান্নান, সাহেদ আহমেদ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক রকিবুল হাছান রিপন, সাংগঠনিক সম্পাদক নৃপেন্দ্র কুমার পাল, হেলাল আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক শাহাব উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক মোশাহীদ আলী খান, মানবাধিকার বিষয়ক সম্পাদক হাজী মোশাহীদ আলী, মুক্তিযাদ্ধা বিষয়ক সম্পাদক ইকবাল বাহার চৌধুরী, ইমিগ্রেশন সম্পাদক শাহীন আহমেদ, জনসংযোগ সম্পাদক অরুন চক্রবর্তী, সদস্য ফয়ছাল হোসেন, শামীম আহমেদ, এনায়েত করিম খোকা, ফয়ছাল আহমেদ, আলী খান, ইয়াহিয়া খান, মশিউর রহমান চৌধুরী তানিম, মুজিবুর রহমান, কানাই শাহ, মোঃ মনির, শাহজাহান সিরাজ, শাহীন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।