Site icon দৈনিক মাতৃকণ্ঠ

শিক্ষার্থীদের অভিনীত নাটকে সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান

॥মোক্তার হোসেন॥ কুষ্টিয়ার খোকসা উপজেলার শতবর্ষের ঐতিহ্যবাহী সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল ১৬ই জানুয়ারী ছিল দু’দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী।
সমাপনীতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের রচিত ও অভিনীত নাটকে প্রাণবন্ত হয়ে ওঠে সাংস্কৃতিক অনুষ্ঠান।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রথমে বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী সাদিয়া আফরিন স্নেহা রচিত ‘মা’ নাটকে মা চরিত্রে স্নেহা, বাবা চরিত্রে ১০ম শ্রেণির নিশি, ছেলে(শিশু বয়সে) চরিত্রে ৭ম শ্রেণির তরিকুল, ছেলে(যুবক বয়সে) চরিত্রে ১০ম শ্রেণির রজনী, ছেলের বউ চরিত্রে ১০ম শ্রেণির মৌ, নাতি চরিত্রে ৬ষ্ঠ শ্রেণির সাবরিনা, চিকিৎসক চরিত্রে ১০ শ্রেণির জেবা, মায়ের শ্বাশুড়ী চরিত্রে ১০ম শ্রেণির সুমী, বৃদ্ধাশ্রমে মায়ের দু’জন সাথী চরিত্রে ১০ম শ্রেণির অনিকা ও একই শ্রেণির বাবলী অভিয়ন করে।
এছাড়া ৭ম শ্রেণির সাবেয়া সুলতানা রচিত ‘বাল্যবিয়ে’ নাটকে সাবেয়া, মিথিলা সুষ্মিতা, সুমাইয়া, চৈতি, নিপা ও ইতি অভিনয় করে। নাটক দু’টি মঞ্চায়নে সহযোগিতা করেন সহকারী শিক্ষক ওমর আলী ও ইয়াসির আরাফাত। শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
প্রধান শিক্ষক লাল মোহাম্মদ শেখের সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার সাহা(কার্তিক সাহা)। অনুষ্ঠানে ক্রীড়া শিক্ষক আনিসুর রহমান ও সহকারী শিক্ষক মিজানুর রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।