Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দির শাহীন আল মাসুদ জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক

॥তনু সিকদার সবুজ॥ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ উপলক্ষে রাজবাড়ী জেলা পর্যায়ের ‘শ্রেষ্ঠ সহকারী শিক্ষক’ নির্বাচিত হয়েছেন বালিয়াকান্দি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহীন আল মাসুদ।
সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত যাচাই-বাছাইতে তাকে নির্বাচিত করা হয়। এর আগে তিনি বালিয়াকান্দি উপজেলা পর্যায়ে ‘শ্রেষ্ঠ সহকারী শিক্ষক’ নির্বাচিত হন।
উল্লেখ্য, শাহীন আল মাসুদ ২০০১ সালে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের চরফরিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। পরে তিনি বালিয়াকান্দি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী হন। ২০১২ সাল থেকে তিনি নিয়মিত মাল্টিমিডিয়া কন্টেন্ট দ্বারা পাঠদান করে আসছেন। তিনি ৪বার বিভাগীয় মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প কর্তৃক কক্সবাজারে আয়োজিত ‘জাতীয় শিক্ষক সম্মেলন ২০১৭’-এ তিনি সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতার পুরস্কার প্রাপ্ত হন। জাতীয় শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে রাজবাড়ী জেলার একমাত্র শিক্ষক হিসেবে তিনি নির্বাচিত হন। বর্তমানে তিনি জেলা অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি রাজবাড়ী জেলার বিভিন্ন উপজেলার শিক্ষকদের কন্টেন্ট তৈরী, শিক্ষক বাতায়নের সদস্য হওয়া, মুক্তপাঠের সদস্য হওয়াসহ বিভিন্ন কাজে সহায়তার পাশাপাশি তার তৈরি কন্টেন্ট বিভিন্ন জেলায় বিতরণ করে যাচ্ছেন। শিক্ষক সম্মেলন ২০১৭-তে তিনি শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সম্মাননা প্রাপ্ত হন।