fbpx
সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০৮:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
গণমাধ্যমে শৃংখলা ও পেশাদারিত্ব নিশ্চিতে সক্রিয় ভূমিকা পালন করতে প্রেস কাউন্সিলের প্রতি রাষ্ট্রপতির আহ্বান ই-পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটো ও ডিজিটাল স্বাক্ষর সংগ্রহ আগামী ২২শে জানুয়ারী ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ মুজিববর্ষে নতুন আঙ্গীকে রাজবাড়ী শিশু পার্ক রাজবাড়ী সদর উপজেলা আন্তঃ প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা রাজবাড়ীতে সঞ্চয় সপ্তাহ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত ঢাকা অফিসার্স ক্লাবের নির্বাচনে মেজবাহ সাধারণ সম্পাদক-জাহাঙ্গীর কোষাধ্যক্ষ রাজবাড়ীতে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত শিক্ষক বিশ্বজিৎ দাসের দুইটি কিডনী প্রতিস্থাপনে আর্থিক সহায়তার আবেদন

রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের ৯জন শিক্ষার্থীকে আফাত আরা পারভীন স্মৃতি বৃত্তি প্রদান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ আফাত আরা পারভীন স্মৃতি পরিষদের উদ্যোগে কলেজের ৯জন মেধাবী ছাত্রীকে বার্ষিক বৃত্তি প্রদান করা হয়েছে।
গতকাল ১১ই ডিসেম্বর বেলা ১১টায় রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজ মিলনায়তনে এই বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর।
কলেজের উপাধ্যক্ষ প্রফেসর একেএম ইকরামুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের সহকারী অধ্যাপক ও মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শাহনেওয়াজ পারভেজ, সহকারী অধ্যাপক ও বিজনেস ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রশিদ মন্ডল ও বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ছাদিয়া সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীগণ ও বৃত্তিপ্রাপ্ত ছাত্রীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর বলেন, প্রতি বছরের মতো এবারও কলেজের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ মানবিক/বিজ্ঞান/ব্যবসায় শিক্ষা বিভাগের জিপিএ’র ভিত্তিতে ১ম/২য়/৩য় স্থান অধিকারী ছাত্রীদের কলেজের প্রাক্তন অধ্যক্ষ আফাত আরা পারভীন স্মৃতি পরিষদের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হচ্ছে, যা নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। এর ফলে শিক্ষার্থীদের মধ্যে যেমন মেধা তালিকায় স্থান পাওয়ার জন্য প্রতিযোগিতা বৃদ্ধি পাবে, তেমনি পড়াশোনার প্রতি তাদের অনুপ্রেরণাও বৃদ্ধি পাবে। কলেজের প্রাক্তন অধ্যক্ষ আফাত আরা পারভীন খুব ভালো মানুষ ছিলেন। তার সন্তানরাও সমাজে সুপ্রতিষ্ঠিত। কলেজে তার স্মৃতিকে ধরে রাখতে স্মৃতি পরিষদের পক্ষ থেকে প্রতি বছরই মেধাবী শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান করা হয়। আশা করি ভবিষ্যতেও এই বৃত্তি প্রদান অব্যাহত থাকবে এবং এর মাধ্যমে গুণী একজন মানুষের স্মৃতি ধরে রাখা যাবে।
আলোচনা পর্বের শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে মেধা তালিকার ক্রম অনুযায়ী ৩টি ক্যাটাগরীতে বৃত্তির অর্থ ও সনদপত্র বিতরণ করেন। বৃত্তিপ্রাপ্তরা হলো ঃ মানবিক বিভাগের ১ম স্থান অধিকারী মমতাজ খাতুন, ২য় স্থান অধিকারী সুমনা আক্তার, ৩য় স্থান অধিকারী সাদিয়া আফরিন ঝুমু, বিজ্ঞান বিভাগের ১ম স্থান অধিকারী তানজিলা আফরোজ লিয়া, ২য় স্থান অধিকারী সুমনা তানজিম মিম, ৩য় স্থান অধিকারী ছাদিয়া সুলতানা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের ১ম স্থান অধিকারী শান্তা খাতুন, ২য় স্থান অধিকারী সানজিদা আক্তার রিয়া ও ৩য় স্থান অধিকারী জেসমিন আক্তার।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!