Site icon দৈনিক মাতৃকণ্ঠ

সাহায্যের আবেদন॥আবুধাবীতে স্ট্রোক করে ৫ মাস ধরে কোমায় প্রবাসী বাংলাদেশী

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে স্ট্রোক করে ৫মাস ধরে হাসপাতালের কোমায় রয়েছেন কাজী কামাল উদ্দিন নামের এক প্রবাসী বাংলাদেশী। তিনি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পশ্চিম দেওয়াননগর গ্রামের মৃত কাজী নূর মোহাম্মদের ছেলে।
জানা গেছে, কাজী কামাল উদ্দিন দীর্ঘদিন ধরে আবুধাবী সিটির সাবিয়া এলাকায় বসবাস করে আসছিলেন। ৫ মাস পূর্বে হেমারেজিক স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর তাকে স্থানীয় ক্লিভল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। তারপর থেকে তিনি হাসপাতালটির কোমায় রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, এই মুহূর্তে তার প্রয়োজন পরিবারের সেবা। তাকে বাংলাদেশে নিয়ে গিয়ে স্বজনদের সেবা ও ভালো চিকিৎসা করালে তিনি সুস্থ হয়ে উঠতে পারেন। কিন্তু তাকে দেশে আনা এবং চিকিৎসার খরচ ব্যয়ভার নির্বাহ করা তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। আবুধাবীতে অবস্থিত বাংলাদেশের দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, আট সিটের কেবিন বানিয়ে তাকে স্পেশাল ট্রিটমেন্টের মাধ্যমে দেশে নিয়ে যেতে হবে এবং সঙ্গে একজন নার্সকেও যেতে হবে। এভাবে তাকে দেশে আনতে প্রায় ৩০ হাজার দিরহাম প্রয়োজন, বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় ৭ লক্ষ টাকা।
এ ব্যাপারে কাজী কামাল উদ্দিনের পরিবার প্রবাসী বাংলাদেশীদের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন। যোগাযোগের করতে হলে মোহাম্মাদ মোরশেদ(কাজী কামাল উদ্দিনের শ্যালক) ০০৯৭১৫৬৯৬৭৭৫১২ ও রাজু(রিয়াদ) ০০৯৭১৫৫৭৫২১৪১৫।