Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশা উপজেলার ৫জন জয়িতার সম্মাননা প্রদান

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৯ উপলক্ষে গতকাল ৯ই ডিসেম্বর ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক অনুষ্ঠানে ৫জন জয়িতাকে সম্মাননা পদক প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে র‌্যালী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মাননা পদক প্রাপ্ত ৫জন জয়িতার মধ্যে দুইজন ইসলামিক রিলিফ বাংলাদেশ সংস্থার সুবিধাভোগী এতিম শিশুর মা।
সম্মাননা প্রাপ্ত জয়িতারা হলেন ঃ রাজবাড়ীর সংরক্ষিত আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন(সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায়), রোকেয়া পারভীন(সফল জননী নারী), রাশেদা খাতুন(শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী), সারতী রানী কুন্ডু(অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী) ও মনোয়ারা খাতুন (নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী)।
এদের মধ্যে সারতী রাণী কুন্ডু ও মনোয়ারা খাতুন ইসলামীক রিলিফ বাংলাদেশ সংস্থার রাজবাড়ী ফিল্ড অফিসের সুবিধাভোগী এতিম শিশুর মা।
পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ এবং বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের সদস্য নুরুন্নাহার বেগম, পাংশা পৌরসভার প্যানেল মেয়র ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রাশিদা ইয়াসমীন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার। অনুষ্ঠান উপস্থাপনা করেন সান্তনা বিশ্বাস।
অনুষ্ঠানে ইসলামিক রিলিফ বাংলাদেশ সংস্থার রাজবাড়ী ফিল্ড অফিসের সহকারী প্রোগ্রাম অফিসার সুমী বিশ্বাস, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।