Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দিতে অপহৃত মাদ্রাসা ছাত্রী উদ্ধার॥২সহোদর গ্রেপ্তার

॥তনু সিকদার সবুজ॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে অপহৃত মাদ্রাসা ছাত্রী (১৫)কে উদ্ধার এবং আপন দুই সহোদরকে পুলিশ গ্রেফতার করেছে।
গতকাল ৮ই ডিসেম্বর সকালে বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল নবাবপুর ইউনিয়নের বড়হিজলী গ্রাম থেকে ভিকটিম মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার এবং তাকে অপহরণের অভিযোগে দায়েরকৃত মামলার এজাহারনামীয় দুই আসামী রহিম কাজী(২৮) ও তার ছোট ভাই শাহীন কাজী (২৩)কে গ্রেফতার করে। তারা কালুখালী উপজেলার বড় পাতুরিয়া চরপাড়া গ্রামের রাশেদুল কাজী ওরফে নাসির উদ্দিনের ছেলে।
মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াকান্দি থানার এসআই অংকুর কুমার ভট্টাচার্য্য জানান, গত ২৮শে সেপ্টেম্বর সকালে ওই মাদ্রাসা ছাত্রীকে জোরপূর্বক অপহরণের অভিযোগে তার পিতা বাদী হয়ে ৫ই অক্টোবর বালিয়াকান্দি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে।
মামলায় গ্রেফতারকৃত রহিম কাজী ও শাহীন কাজীসহ ৪জনের নাম উল্লেখের পাশাপাশি অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করা হয়।
মামলায় অভিযোগ করা হয়, ভিকটিম ছাত্রীকে মাদ্রাসায় আসা-যাওয়ার পথে রহিম কাজী তাকে উত্যক্ত করতো। বিষয়টি ওই ছাত্রীর পরিবার রহিম কাজীর পরিবারকে জানালে সে ক্ষুদ্ধ হয় এবং অন্যদের সহযোগিতায় জোর করে তাকে অপহরণ করে নিয়ে যায়। থানা পৃথক হলেও ভিকটিম মাদ্রাসা ছাত্রী ও প্রধান অভিযুক্ত রহিম কাজীর বাড়ী পাশাপাশি এলাকায় অবস্থিত।
এস.আই অংকুর ভট্টাচার্য্য আরও জানান, গ্রেফতারকৃত রহিম কাজী ও শাহীন কাজীকে গতকাল ৮ই ডিসেম্বর আদালতে সোপর্দ করা হয়। এছাড়া ভিকটিমকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে ডাক্তারী পরীক্ষা ও আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দী রেকর্ড করানোর পর আদালত থেকে তাকে অভিভাবকদের জিম্মায় দেয়া হয়।