Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মদাপুর ইউপি চেয়ারম্যান কালামসহ ১০জনের বিরুদ্ধে আদালতে মামলা

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম মৃধা ও তার দুই ভাইসহ ১০জনের বিরুদ্ধে মদাপুর গ্রামের একটি খামারে অগ্নিসংযোগ করে বিপুল সংখ্যক মুরগী ও গরু পুড়িয়ে মারার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে।
ক্ষতিগ্রস্ত খামারী কবির আহম্মেদ বাদী হয়ে গতকাল ৫ই ডিসেম্বর রাজবাড়ীর ২নং আমলী আদালতে মামলাটি দায়ের করেন। মিসপি মামলা নং-৩০২/২০১৯, ধারা ১৪৩/৩২৩/৪৪৭/৪৩৫/৪৩৬/৫০৬(২) দঃ বিঃ।
আদালত মামলার বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কালুখালী থানার ওসি’কে আদেশ দিয়েছেন।
মামলায় মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কালাম মৃধা(৪৫), তার দুই ভাই সালাম মৃধা(৫০) ও বিল্লাল মৃধা(৩৫), একই গ্রামের জাফর আলী(৪৫), খলিল শেখ(৪০), কাউছার(৩৫), হামজা(২৫), হায়দার(৩০), আমজাদ শেখ(৪৫) ও মাগুরার শ্রীপুর উপজেলার সোনাইমুড়ি গ্রামের ইলিয়াসকে আসামী করা হয়েছে।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, পূর্ব শত্রুতার জেরে গত ২রা ডিসেম্বর রাত ৯টার দিকে ইউপি চেয়ারম্যান আবুল কালাম মৃধার নেতৃত্বে অন্যান্যরা কবির আহম্মেদের বসতবাড়ীর পাশে গড়ে তোলা ব্রয়লার মুরগী ও অস্ট্রেলিয়ান জাতের গরুর খামারে অগ্নিসংযোগ করে। এতে খামারের ৫শত বড় ব্রয়লার মুরগী ও ১টি অস্ট্রেলিয়ান জাতের গরু আগুনে পুড়ে মারা যায়। এছাড়াও ২টি অস্ট্রেলিয়ান জাতের গরু অগ্নিদগ্ধ হওয়াসহ খামারের স্থাপনা পুড়ে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়। এ ব্যাপারে কালুখালী থানায় মামলা দায়ের করতে গেলেও অভিযুক্তদের প্রভাবে থানা কর্তৃপক্ষ মামলা না নেওয়ায় আদালতে মামলা দায়ের করা হয়।