Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মানবাধিকার সংগঠনের আয়োজনে রাজবাড়ীতে আলোচনা সভানুষ্ঠিত

॥চঞ্চল সরদার॥ আন্তর্জাতিক মানবাধিকার কমিশন রাজবাড়ী জেলা শাখার আয়োজনে গতকাল ৫ই ডিসেম্বর বিকালে পৌরসভার রজনীগন্ধা মিলনায়তনে ‘সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের রাজবাড়ী জেলা শাখার সভাপতি শ্রমিক নেতা আব্দুল কুদ্দুস খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি এটিএম মমতাজুল ইসলাম, সহ-সভাপতি ও পুলিশের সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, অন্যান্যের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর-উল-করিম, রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার, সংগঠনের ঢাকা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক খন্দকার শরীফ মোহাম্মদ আরিফ ডিউক, সাংগঠনিক সম্পাদক রেহেনা বেগম ও রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা শাখার সহ-সভাপতি (আইসিটি) শেখ ইমদাদুল হক সজীব।
বক্তাগণ বলেন, যারা মানবাধিকার নিয়ে কথা বলেন তাদেরকে মানুষের জন্য কাজ করতে হবে। নির্যাতিতদের পাশে দাঁড়াতে হবে। মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। মানবাধিকার কর্মী পরিচয়ে চাঁদাবাজী করা যাবে না।
সভা শেষে ৬৫জন মানবাধিকার কর্মীকে সংগঠনের আইডি কার্ড প্রদান করা হয়।