মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯, ১২:০৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পদ্মায় অবৈধ বালু উত্তোলন-ট্রাক ও বলগেট থেকে চাঁদাবাজী বন্ধের দাবী দুই এমপির অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে শুরু হবে — তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন রাজবাড়ীর আলীপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ গোয়ালন্দ উপজেলার ৪ জন প্রাথমিক শিক্ষক শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত ৯৯৯ থেকে ফোন পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলো পুলিশ গোয়ালন্দে হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভানুষ্ঠিত

রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী পৌরসভার উদ্যোগে পৌরসভায় বাস্তবায়নাধীন বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রকল্পের আওতায় মাসব্যাপী জনসচেতনতা ও উদ্বুদ্ধকরণ কর্মসূচীর অংশ হিসেবে ‘সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন’ এর উদ্বোধন অনুষ্ঠান গতকাল ২রা ডিসেম্বর বেলা ১১টায় পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, জেলা ইমাম কমিটির সভাপতি ও ভান্ডারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির, রাজবাড়ী থানার পরিদর্শক(তদন্ত) মোঃ আমিনুল ইসলাম, ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন ও এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন।
ক্যাম্পেইনের বিষয়বস্তুর উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন এনজিও প্র্যাকটিক্যাল অ্যাকশনের প্রজেক্ট ম্যানেজার সাইফ মঞ্জুর-আল ইসলাম এবং মোবিলাইজেশন অফিসার আল আমিন। এ সময় পৌরসভার মাল্টি স্টোক স্টিয়ারিং কমিটির সভাপতি ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান মিজানসহ অন্যান্য কাউন্সিলর, স্কুল-কলেজের শিক্ষক, সরকারী কর্মকর্তা, ইমাম, রোভার স্কাউট, ব্যবসায়ী, প্রাক্তন ও বর্তমান ফুটবলার, ক্যাবল নেটওয়ার্ক, সমবায় সমিতি, নির্মাণ শ্রমিক ইউনিয়ন, এনজিও’র প্রতিনিধি এবং পৌরসভার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্র্যাকটিক্যাল অ্যাকশনের প্রজেক্ট অফিসার রাকিবুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বলেন, বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। যার জন্য আমরা এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনের পথে রয়েছি। আমাদের প্রধানমন্ত্রী ব্যাপক উন্নয়নের মাধ্যমে দেশের চেহারা পাল্টে দেওয়ার কারণে আজ বিশ্বে রোল মডেলের স্বীকৃতি পেয়েছেন। পৌরসভার মাসব্যাপী সোশ্যাল মবিলাইজেশন ক্যাম্পেইন একটি ভালো উদ্যোগ। পয়ঃনিষ্কাশন বর্জ্যরে ব্যবস্থাপনা সঠিকভাবে করা হলে পৌরবাসীর ভালো হবে। তা না হলে বর্জ্য একসময় হুমকি হয়ে উঠবে।
পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধকরণ করতে মাসব্যাপী এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। রাজবাড়ী শহরকে পরিচ্ছন্ন ও সুন্দর করতে হলে সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনার কোন বিকল্প নেই। যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলার ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। পানি অপসারণের খাল-নালা ভরাট করে বাড়ী-ঘর বা অন্য কোন স্থাপনা নির্মাণ করা যাবে না। সবাই মিলে ক্যাম্পেইনকে সফল করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!