Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে পেট্রোল পাম্পের অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

॥হেলাল মাহমুদ॥ ১৫ দফা দাবীতে রবিবার সকাল ৬টা থেকে দেশের খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের পেট্রোল পাম্পগুলোতে অনির্দিষ্ট কালের ধর্মঘট শুরু হয়েছে। পাম্পগুলো সকল ধরনের জ্বালানী তেল বিক্রি বন্ধ রেখেছে।
খুলনা বিভাগের আওতাধীন রাজবাড়ী জেলার পেট্রোল পাম্পগুলোও বন্ধ রয়েছে। রাজবাড়ীর শ্রীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার রাজবাড়ী ফিলিং স্টেশনের ম্যানেজার মোফাখখারুল ইসলাম চৌধুরী বলেন, যতক্ষণ না পর্যন্ত আমাদের ১৫ দফা দাবী মেনে নেওয়া হবে ততক্ষণ পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে। ধর্মঘট চলাকালে কোন জ্বালানী তেল বিক্রি করা হবে না।
একই এলাকার পলাশ ফিলিং স্টেশনের নজেলম্যান (তেল বিক্রেতা) নজরুল ইসলাম বলেন, ১৫ দফা দাবীর কারণে আমরা তেল বিক্রি বন্ধ রেখেছি। ধর্মঘট প্রত্যাহার না হওয়া পর্যন্ত তেল বিক্রি করবো না।
ড্রাগ ইন্টারন্যাশনাল নামের একটি ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি সাইদুল হক বলেন, কোথাও জ্বালানী তেল না পাওয়ায় মোটর সাইকেল ঠেলে নিয়ে ঘুরে বেড়াচ্ছি। জানিনা কপালে আরও কী ভোগান্তি আছে।
রাজবাড়ীর সৌহার্দ্য পরিবহনের একটি বাসের চালক আলাউদ্দিন বলেন, যেভাবে সকাল থেকে ধর্মঘট শুরু হয়ে তেল দেওয়া বন্ধ আছে তাতে আমাদের পক্ষে হয়তো আগামীকাল থেকে বাস চালানো সম্ভব হবে না।
রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাবেক সভাপতি মোঃ আক্তারুজ্জামান হাসান বলেন, আমাদের পরিবহনের বাসগুলোর চালকরা সকাল থেকে কোন পেট্রোল পাম্প থেকে জ্বালানী তেল সংগ্রহ করতে পারে নাই বলে জানিয়েছে। ধর্মঘট অব্যাহত থাকলে আমাদের পক্ষে বাস চালানো সম্ভব হবে না।