Site icon দৈনিক মাতৃকণ্ঠ

আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে নয়াদিল্লীতে গেলেন ডাঃ ইব্রাহিম

॥স্টাফ রিপোর্টার॥ আগামী ৩-৪ঠা ডিসেম্বর ভারতের রাজধানী নয়াদিল্লীতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে ভারত গেছেন রাজবাড়ীর কৃতি সন্তান ডাঃ ইব্রাহিম হোসেন।
গতকাল ১লা ডিসেম্বর রাত সাড়ে ৯টায় তিনি ঢাকার হযরত শাহজালাল(রঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি নয়াদিল্লীগামী একটি ফ্লাইটে ভারতের উদ্দেশ্যে যাত্রা করেন।
ভারতের আলীগড় মুসলিম ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব কুল্লিয়াত, ফ্যাকাল্টি অব ইউনানী মেডিসিন ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফান্ডামেন্টালস অব ইউনানী মেডিসিন ঃ দ্যা ব্যাসিস ফর কমপ্লিট হেলথ এন্ড অ্যালামনাই মিট অব দ্যা ডিপার্টমেন্ট’ শীর্ষক দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। ভারত সরকারের মিনিস্টি অব আয়ুশ এই সম্মেলনের স্পন্সর করেছে।
রাজবাড়ী জেলার পাংশা উপজেলার যশাই ইউনিয়নের পূর্ব বালিয়া গ্রামের মজিবর খানের ছেলে ডাঃ ইব্রাহিম হোসেন চলতি বছর বাংলাদেশের খ্যাতনামা হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ইউনানী এন্ড আয়ুর্বেদিক মেডিসিন থেকে বি.ইউ.এম.এস (ব্যাচেলর অব ইউনানী মেডিসিন এন্ড সার্জারী) ডিগ্রী অর্জন করেন। নয়াদিল্লীর আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণকারীদের মধ্যে অন্য সকলেই ইউনানী ও আয়র্বেদিক চিকিৎসা শাস্ত্রের শিক্ষক-ডাঃ ইব্রাহিন হোসেন একমাত্র ছাত্র প্রতিনিধি হিসেবে বাংলাদেশ থেকে এই সম্মেলনে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। তিনি সকলের দোয়া কামনা করেছেন।