Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ফরিদপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

॥মাহবুব হোসেন পিয়াল॥ ‘বিডি ক্লিন ফরিদপুর’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হয়েছে।
গত ২৯শে নভেম্বর সকালে সংগঠনের ২৭ সদস্যের একটি দলের ফরিদপুর কোর্ট ও জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করে।
ফরিদপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নূরুল ইসলাম এই পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন। কর্মসূচীতে অংশগ্রহণ করেন, বিডি ক্লিন ফরিদপুরের সভাপতি অনন্যা সিংহ, সদস্য নৈরিতা জাহান বাঁধন, জেবা তাহসিন, তাজনিন তনু, ফয়সাল শরীফ, সুমিত্রা দে, অন্তরা রহমান, প্রিতম সরকার পল্লব, সাজ্জাদ সৌরভ, রিফাত আহমেদ, অন্তর কুমার, সুমাইয়া ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের সাহিত্য সম্পাদক মাহবুব হোসেন পিয়াল, আইনজীবী অনিমেষ রায়, রোটারিয়ান আলমগীর হোসেন প্রমুখ।
বিডি ক্লিন ফরিদপুরের সভাপতি অনন্যা সিংহ বলেন, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা এই কর্মসূচী গ্রহণ করেছি। ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু এ কাজে আমাদেরকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। ফরিদপুরবাসী শহরবাসীর প্রতি আমাদের অনুরোধ, আপনারা পলিথিন, কলার খোসা, বিস্কুট-চিপসের প্যাকেট, টিস্যু পেপার, টুকরো কাগজসহ শহরকে অসুন্দর বা অপরিচ্ছন্ন করে এমন জিনিস যত্রতত্র না ফেলে নির্দিষ্ট ডাস্টবিন ফেলবেন। সবাই সচেতন হলে ফরিদপুর শহরকে আমরা সুন্দর ও পরিচ্ছন্ন একটি শহরে রূপান্তরিত করতে পারবো।