বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৬:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ী শহরের পান্না চত্বর থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ক্লিনিকগুলোতে ভালো চিকিৎসা না হলে ছাড় দেওয়া হবে না —জেলা প্রশাসক মহান বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের ২দিনব্যাপী কর্মসূচী ভিয়েতনামে ‘এশিয়া প্যাসিফিক রিজিওনাল আরলি চাইল্ড হুড ডেভেলপমেন্ট কনফারেন্স-২০১৯’ উদ্বোধন ফরিদপুরের খ্যাতিমার লোকসঙ্গীত শিল্পী আয়নাল বয়াতীর ইন্তেকাল দৌলতদিয়া ঘাট রেল স্টেশন পরিদর্শনে উর্দ্ধতন কর্মকর্তা মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার স্বীকৃতি চান রাজবাড়ীর চক কেষ্টপুরের লতিফ খান রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী পালিত রাজবাড়ীতে ধূমপান ও তামাক আইন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির সভা রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের ৮১তম জন্মবার্ষিকীতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সেফাত উল্লাহ সেফুদা’র সম্পত্তি ক্রোকের আদেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য ও ফেসবুক লাইভে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সেফাত উল্লাহ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।
আজ ১৯শে নভেম্বর বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন এ আদেশ দেন। ক্রোক সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারী দিন ধার্য করেন ট্রাইব্যুনাল। খবর বাসস।
এদিন তার গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি বলে আদালতে প্রতিবেদন দাখিল করে। এরপর আইনুযায়ী আদালত সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে গত ২৯শে সেপ্টেম্বর বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন প্রতিবেদন আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। গ্রেফতার-সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আজ ১৯শে নভেম্বর দিন ধার্য করেন আদালত।
গত ১০ই সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের উপ-পরিদর্শক পার্থ প্রতিম ব্রহ্মচারী আসামী সেফাত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় প্রতিবেদন দাখিল করেন।
প্রতিবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, সেফাত উল্লাহ সেফুদা অনলাইনে একাধিকবার বিভিন্নভাবে একাধিক ভিডিও আপলোড করেছে, যা ভাইরাল হয়েছে। তিনি এসব ভিডিওর মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অনেকের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ, অশ্লীল ও আক্রমণাত্মক অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন, যা আক্রমণাত্মক, মিথ্যা বা ভীতি প্রদর্শক, তথ্য-উপাত্ত প্রকাশ, মানহানিকর তথ্য প্রকাশ এবং একাধিক গোষ্ঠীর মধ্যে মতবিরোধ সৃষ্টি করেছে। ফলে দেশের আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে, যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১ ধারার অপরাধের শামিল। তাই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের নিকট প্রতিবেদন প্রেরণ করা হলো।
উল্লেখ্য, গত ২৩শে এপ্রিল বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলাটি করেন ঢাকা বারের আইনজীবী আলীম আল রাজী জীবন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!