Site icon দৈনিক মাতৃকণ্ঠ

থানায় সেবা নিতে গিয়ে মানুষ যেন ভোগান্তির শিকার না হয় —পুলিশ সুপার মিজানুর রহমান

॥দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা গতকাল ১৮ই নভেম্বর সকালে পুলিশ লাইন্সের ড্রিলশেডে অনুষ্ঠিত হয়।
পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার) এর সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিমের সঞ্চালনায় সভায় সহকারী পুলিশ সুপার(শিক্ষানবীশ) আবু তালেবসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার) জেলা পুলিশের সকল সদস্যের উদ্দেশ্যে বলেন, জনগণকে আইন মানাতে হলে হলে প্রথমে পুলিশ সদস্যদের আইন মানতে হবে। নিজেরা আইন না মেনে আইনের প্রয়োগ করতে গেলে সমালোচনা হবে। থানায় সেবা নিতে গিয়ে মানুষ যেন কোন ভোগান্তির শিকার না হয় সেদিকে বিশেষভাবে মনোযোগী হতে হবে। ভালোভাবে তাদের অভিযোগ বা প্রয়োজনের কথা শুনে সে অনুযায়ী আইনী সহায়তা ও পরামর্শ প্রদান করতে হবে। এছাড়াও তিনি নতুন সড়ক পরিবহন আইন কার্যকর করতে পুলিশের করণীয় এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করাসহ বিভিন্ন বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা দেন।
সভায় বিগত মাসের ভালো কাজের জন্য পাংশা থানার এস.আই রবিউল ইসলাম, গোয়েন্দা শাখার(ডিবি) এস.আই মেহেদী হাসান, রাজবাড়ী থানার এস.আই মোঃ মেজবাহ উদ্দিন, বালিয়াকান্দি থানার এস.আই অংকুর কুমার ভট্টাচার্য ও সদর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব আব্দুর রহিম মোল্লাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এ ছাড়াও জেলা পুলিশের কল্যাণ তহবিল থেকে ৫জন পুলিশ সদস্য ও তাদের পরিবারকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।