Site icon দৈনিক মাতৃকণ্ঠ

খেলাধুলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে ——– এমপি মোঃ জিল্লুল হাকিম

॥রঘুনন্দন সিকদার॥ রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, আমাদের খেলাধুলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। ঐতিহ্যবাহী দেশী খেলাধুলার ব্যাপারে মনোযোগী হতে হবে। শুধু দেশেই নয়, বিদেশের মাটিতেও দেশী ঐতিহ্যবাহী খেলাগুলো খেলে সুনাম অর্জন করতে হবে।
গতকাল ২৪শে অক্টোবর বিকালে বালিয়াকান্দির শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বালিয়াকান্দি থানার আয়োজনে মুজিব বর্ষ জাতীয় স্কুল কাবাডি-২০২০ (বালক-বালিকা)’-এর প্রস্তুতিমূলক প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বালিয়াকান্দি থানার ওসি একেএম আজমল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান ও সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ লাবীব আব্দুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, বালিয়াকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার, বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নায়েব আলী শেখ, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন খান, নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এহছানুল হাকিম সাধন ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম আরও বলেন, দেশের ২৪টি উপজেলায় এই কাবাডি খেলা অনুষ্ঠিত হবে। তার মধ্যে বালিয়াকান্দি উপজেলাকে মনোনীত করায় তিনি কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানকে ধন্যবাদ জানান।
বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৫টি বালক ও ৫টি বালিকা দল কাবাডি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে বালকদের খেলায় রামদিয়া উচ্চ বিদ্যালয় ও বালিকাদের খেলায় বাওনাড়া উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হয়।