Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কালুখালীতে কার্ডধারীদের মধ্যে ১০ টাকা কেজির চাল বিতরণ

॥মনির হোসেন॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ৫, ৮ ও ৯নং ওয়ার্ডের ডিলারের বোয়ালিয়া মোড়স্থ দোকানে গতকাল ১৭ই অক্টোবর সকাল থেকে দিনব্যাপী কার্ডধারীদের মধ্যে কার্ডধারী দরিদ্র মানুষের মধ্যে ১০ টাকা কেজির চাল বিতরণ করা হয়।
ট্যাগ অফিসার ও ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাজমুল হক উপস্থিত থেকে এই চাল বিক্রির কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এ সময় কালুখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী উপস্থিত ছিলেন। এই ডিলারের অধীনে বোয়ালিয়া ইউনিয়নের ৬৫০ জন কার্ডধারী রয়েছেন।
কয়েকজন কার্ডধারী বলেন, এই চাল পেয়ে তারা উপকৃত হলেও মাঝে-মধ্যে এমন চাল আসে যা খাওয়ার উপযোগী নয়। অনেক সময় সেই চাল নিয়ে না খেতে পেরে গবাদীপশু, হাঁস-মুরগী ও মাছের খাবার হিসেবে দিতে হয়। সরকার গরীব মানুষের জন্য এই চালের ব্যবস্থা করলেও কতিপয় অসাধু মানুষ এই চাল নিয়ে ছিনিমিনি খেলছে।
ডিলার আব্দুল বারেক জোয়ার্দ্দার বলেন, পাংশার গোডাউনে চাল আনতে গিয়ে খারাপ চাল ধরা পড়লে আমরা অভিযোগ করেও কোন ফল পাইনা।
উল্লেখ্য, দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা দেয়ার জন্য সরকার ২০০৮ সাল থেকে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির এই কার্যক্রম চালু করেছে। খাদ্য মন্ত্রণালয়ের অধীনে ক্রয় কমিটির মাধ্যমে এই চাল কেনা হয়। সুষ্ঠুভাবে এই চাল বিক্রির জন্য সরকারী কর্মকর্তাদের ট্যাগ অফিসার নিয়োগ করে চাল বিক্রির কার্যক্রম মনিটরিং করা হয়।