Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশার হাবাসপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

॥মোক্তার হোসেন॥ এফএইচ এসোসিয়েশন হাবাসপুর সিএফসিটি এরিয়া অফিসের উদ্যোগে গতকাল ১৫ই অক্টোবর “সকলের হাত পরিচ্ছন্ন থাক” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষে কাচারীপাড়া স্কুল এন্ড কলেজে র‌্যালী, আলোচনা সভা, মীনা কার্টুন ও সাবান দিয়ে হাত ধোয়া প্রদর্শন অনুষ্ঠিত হয়। কর্মসূচির উদ্বোধন করেন কাচারীপাড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন।
সকাল ১১টায় কাচারীপাড়া স্কুল এন্ড কলেজ চত্বর থেকে র‌্যালী শুরু হয়ে পার্শ্ববর্তী সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কাচারীপাড়া স্কুল এন্ড কলেজের সভাপতি, পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, পাংশা উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ তৈয়বুর রহমান, হাবাসপুর ইউপির ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ শহিদুল ইসলাম, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, কাচারীপাড়া স্কুলের সহকারী প্রধান শিক্ষক অশোক কুমার রায়, সহকারী শিক্ষক শরিফুল ইসলাম মিন্টু প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন এফএইচ এসোসিয়েশন, হাবাসপুর সিএফসিটি এরিয়া অফিসের সিনিয়র এ্যানিমেটর শিলা রানী সরকার। উপস্থাপনা করেন এ্যানিমেটর আশরাফুল আলম।
বক্তারা স্বাস্থ্যসম্মত জীবনযাপনে খাওয়ার আগে সাবান দিয়ে ভালোভাবে হাতধোয়া এবং পরিস্কার পরিচ্ছন্নতার গুরুত্বারোপ করেন। সেই সাথে শিশু ছেলেমেয়েদের খাবার পরিবেশনের আগে মা ও শিশুর হাতধোয়া এবং শিশুর ভবিষ্যত সুন্দর জীবন গড়ার জন্য মায়েদের যতœবান হওয়ার আহবান জানান বক্তারা।
অনুষ্ঠানে সংস্থার সিপি ইউসুফ আলী, সিনিয়র এ্যানিমেটর নূরজাহান, এ্যানিমেটর শিতল সরকার, কাচারীপাড়া স্কুল এন্ড কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।