Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বকে রাখবে ভালো’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসন ও রাজবাড়ী শিশু একাডেমীর উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ৭ই অক্টোবর সকাল ১০টায় কালেক্টরেটের আ¤্রকানন চত্ত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলীমুর রেজা। অন্যান্যের মধ্যে শিশু তাইয়্যেবা আহম্মেদ রুথ, রাজীব ইশরাক প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস এবং রাজবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্সসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সভায় শিশুদের অধিকার প্রতিষ্ঠা, তাদের প্রতি বাবা-মায়ের কর্তব্য, ভবিষ্যতে সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তোলাসহ শিশুদের সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।