Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান

॥এম.এইচ আক্কাছ॥ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন নির্ধারণের দাবীতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গোয়ালন্দ উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন পালন এবং উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রধানমন্ত্রী বরাবর লিখিত স্মারকলিপি প্রদান করা হয়েছে।
কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী গত ১৯শে সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে গোয়ালন্দ উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে মহাসড়কের পাশে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক নাসরিন আক্তার ইতি, গোয়ালন্দ উপজেলা শাখার সভাপতি বাবর আলী, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, সহকারী শিক্ষক সমাজের সভাপতি শাহজাহান সিরাজ, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম ও জহুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম স্কেলে এবং প্রধান শিক্ষকদের ১০ম স্কেলের বেতন নির্ধারণসহ বিদ্যমান বেতন স্কেলের বৈষম্য দূর করার দাবী জানিয়ে অবিলম্বে মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান, অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারী দেন। মানববন্ধন শেষে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলুর নিকট প্রধানমন্ত্রীর বরাবর লিখিত স্মারকলিপি প্রদান করা হয়।
উল্লেখ্য, বর্তমানে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকগণ যথাক্রমে জাতীয় বেতন স্কেলের ১৪তম ও ১১তম গ্রেডে বেতন পান।