Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশা প্রেসক্লাবে বাংলা নববর্ষ ১৪২৪ বরণ উৎসব উদযাপিত

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশা প্রেসক্লাবের উদ্যোগে গত ১৪ই এপ্রিল সন্ধ্যায় বাংলা নববর্ষ বরণ উৎসব-১৪২৪ উপলক্ষে আলোচনা ও কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে অধুনালুপ্ত সাপ্তাহিক পদ্মা বার্তা পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্ধা খান আব্দুল হাই, সাপ্তাহিক পাংশা বার্তা পত্রিকার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রনজু, পাংশা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মীর আব্দুল বাতেন, পাংশা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, বিশিষ্ট সাহিত্য গবেষক অধ্যাপক আবুল হোসেন মল্লিক, মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের পৃষ্ঠপোষক পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ সহিদুর রহমান ও পাংশা শিল্পকলা একাডেমীর যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য রাখেন।
এছাড়া সনেট বিচিত্রা ও সনেট পংক্তিমালা গ্রন্থের লেখক মোহাম্মদ আবদুল মান্নান, কাব্যপারের সেতু গ্রন্থের লেখক ও বাবুপাড়া ইউপি মেম্বার মোঃ আবুল হাশেম, সাত রঙা ফুল গ্রন্থের লেখক মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এস.এম কায়কোবাদ, কবি মোল্লা মাজেদ, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি মুহাম্মদ ফিরোজ হায়দার, নাট্যকর্মী ও লেখক এবাদত আলী শেখ, লেখক উত্তম মিত্র ও স্বপন ভট্টাচার্য নববর্ষ ও পহেলা বৈশাখ প্রসঙ্গে স্বরচিতা কবিতা আবৃত্তি করেন।
অনুষ্ঠানে পাংশা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও স্থানীয় নবীন-প্রবীণ লেখকদের সমন্বয়ে পাংশার শিল্প-সাহিত্য সাংস্কৃতিক কর্মকান্ড জোরদারকরণ এবং এয়াকুব আলী চৌধুরী, কাজী আব্দুল ওদুদ ও ড.কাজী মোতাহার হোসেন পাংশার তিন গুণীজন স্মরণে “ত্রিরতœ স্মৃতি কমপ্লেক্স” প্রতিষ্ঠার দাবীর যৌক্তিকতা তুলে ধরেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম রাসেল কবীর। অনুষ্ঠানে পাংশা পৌরসভার বাজার পরিদর্শক জাফর ইকবাল, পাংশা প্রেসক্লাবের সহ-সভাপতি এম.এ জিন্নাহ, অর্থ সম্পাদক মোঃ আব্দুর রশিদ, আইটি সম্পাদক সৈকত শতদল, সদস্য এস.এম শামীম রেজাসহ পাংশা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন কবি মোল্লা মাজেদ।