Site icon দৈনিক মাতৃকণ্ঠ

আমিরাতের শারজায় ঈদ আনন্দ আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

॥আরব আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ সংযুক্ত আরব আমিরাতের শারজায় ঈদ আনন্দ আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত ৬ই সেপ্টেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।
শারজার আবু সাগারাস্থ মাম রেস্টুরেন্টের হলরুমে ‘বাংলাদেশ কালচারাল ভিশন’ ও ‘প্রবাসে বাংলাদেশ’ নামের ২টি সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, গান ও নৃত্য পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মামুন রেজা ও সাইয়েদা দিবা।
গান পরিবেশন করেন আমিরাতের জনপ্রিয় প্রবাসী শিল্পী জাবেদ আহমদ মাসুম, শিহাব সুমন, পপি, শম্পাসহ অন্যান্য প্রবাসী শিল্পীরা। নৃত্য পরিবেশন করেন ফারাহ শামস, তিশা সেন, পুষ্পিতা ও মৌমিতা। দ্বিতীয় পর্বে ঈদ আনন্দ আড্ডায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুবাই’র বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।
তিনি তার বক্তব্যে বলেন, দেশীয় সংস্কৃতির চর্চায় বাংলাদেশ কনস্যুলেট সবসময় কমিউনিটির পাশে থাকবে। দূর প্রবাসের ব্যস্ততার মাঝে মন-মানসিকতা সুস্থ রাখার জন্য এ ধরনের বিনোদনের প্রয়োজন রয়েছে। সুন্দর আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাহাঙ্গীর আলম রুপু ও আহমেদ ইখতিয়ার পাভেল।