Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের মতনিমিয় সভা অনুষ্ঠিত

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপির নিশ্চিন্তপুর গ্রামে গতকাল ৪ঠা এপ্রিল দুপুরে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের আর্থ সামাজিক উন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিনাত আরা। সভাপতিত্ব করেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, বর্তমান সরকারের একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটছে। এলাকার কোনো মানুষ যেন গৃহহীন অবস্থায় না থাকে, এলাকায় যেন কোনো ভিক্ষুক না থাকে-সে লক্ষ্যে বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি বলেন, আমাদের অনেক অর্জন আছে। আমরা এগুচ্ছি। সমিতির মাধ্যমে আর্থ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ব্যাপক অবদান রয়েছে উল্লেখ করে সমিতির নিয়মিত মাসিক মিটিং করা, রেজুলেশন করা এবং নিয়মিত ঋণ পরিশোধ করার গুরুত্বারোপ করেন তিনি।
মতবিনিময় সভায় রাজবাড়ীর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া শাহনাজ, বাবুপাড়া ইউপি চেয়ারম্যান ইমান আলী সরদার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের পাংশা উপজেলা সমন্বয়কারী মতিউর রহমান ও সাবেক ইউপি মেম্বার খায়রুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক জিনাত আরা সমিতির সদস্যদের নানা সমস্যা মনোযোগ সহকারে শোনেন এবং দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।
মতবিনিময় সভায় ইউপি মেম্বার আবুল হাশেম, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকতৃাবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।