Site icon দৈনিক মাতৃকণ্ঠ

দীর্ঘদিন পর ইলিশকোলের প্রতিবন্ধী বৃদ্ধা পেলেন বয়স্ক ভাতার কার্ড!

॥বালিয়াকান্দি প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুুর ইউনিয়নের ইলিশকোল কলেজপাড়া গ্রামের প্রতিবন্ধী বৃদ্ধা মমতা রাণী দে(৬৭) দীর্ঘদিন পর সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর ভাতার কার্ড পেলেন, তবে তা ‘প্রতিবন্ধী ভাতা’র কার্ড নয়-তাকে দেয়া হলো ‘বয়ষ্ক ভাতা’র কার্ড !
গতকাল ২২শে আগস্ট সকালে বালিয়াকান্দি উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার তার হাতে এই বয়ষ্ক ভাতার কার্ড তুলে দেন। মমতা রাণী দে’র একটি প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য তার স্বজনরা দীর্ঘদিন ধরে স্থানীয় ইউপি মেম্বার-চেয়ারম্যান ও সমাজসেবা অফিসে ধর্ণা দিয়ে আসছিলেন। কিন্তু তার কপালে প্রতিবন্ধী ভাতার কার্ড জোটেনি। শেষমেষ ভাতার কার্ড জুটলেও প্রতিবন্ধী ভাতার কার্ড তিনি পেলেন না।
মমতা রাণী দে’র ছোট ভাই স্বপন কুমার দে বলেন, আমার প্রতিবন্ধী দিদি’র একটি ভাতার কার্ডের জন্য বহুদিন ধরে স্থানীয় ইউপি সদস্য, চেয়ারম্যান ও উপজেলা সমাজসেবা অফিসে ঘুরেছি-কিন্তু তাকে প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়নি। কর্তৃপক্ষ শুধু টালবাহানাই করেছে। অবশেষে দিদিকে নিয়ে স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলামের কাছে গিয়ে তাকে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেয়ার জন্য জোরালোভাবে অনুরোধ করলে তিনি ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে বয়ষ্ক ভাতার কার্ডটি করে দিলেন। দিদি এই ভাতার কার্ড হাতে পেয়ে খুব খুশি হয়েছে।
বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম বলেন, মমতা রাণী প্রতিবন্ধী হওয়ার পরও দীর্ঘদিন যাবৎ সরকারী সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ছিল। অবশেষে আমার চেষ্টায় উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে সে বয়ষ্ক ভাতার কার্ডটি পেয়েছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার বলেন, আমরা যাচাই-বাছাই করে প্রতিবন্ধী মমতা রাণী দে’র হাতে বয়ষ্ক ভাতার কার্ড তুলে দিয়েছি।