Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ফরিদপুর মেডিকেলে চিকিৎসাধীন ডেঙ্গু জ্বরে আক্রান্ত যুবকের মৃত্যু

॥মাহবুব হোসেন পিয়াল॥ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১৭ই আগস্ট সকালে সুমন শেখ(২২) নামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক যুবকের মৃত্যু হয়েছে। সে মাগুরার চাঁদপুর গ্রামের মিজানুর রহমান শেখের ছেলে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, সুমন শেখ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ১২ই আগস্ট ঈদের দিন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হয়। তারপর থেকে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত ছিল। সুমন শেখকে নিয়ে এ পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৪জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৭৩ জন, যার মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছেন ৪৬ জন। এ নিয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯৬ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে ১৩০ জনকে। সব মিলিয়ে গত ২০শে জুলাই থেকে গতকাল ১৭ই আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১১০০ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৫৭০ জন।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মাহফুজুর রহমান চিকিৎসাধীন এক ডেঙ্গু রোগীর মৃত্যুর কথা স্বীকার করে জানান, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৩১ জন। এতো রোগী ভর্তি থাকার কারণে বেডের সমস্যা তৈরী হয়েছে। তারপরও আমরা সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছি।