Site icon দৈনিক মাতৃকণ্ঠ

জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে বধ্যভূমিতে আলোচনা সভা

॥কবির হোসেন॥ জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে গতকাল ২৫শে মার্চ সন্ধ্যায় শহরের লোকশেড বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জ্বালন, পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় রাজবাড়ী জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক জিনাত আরা এবং পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, এরপর জেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে বধ্যভূমির বেদীতে মোমবাতি প্রজ্জ্বালন ও পুষ্পমাল্য অর্পন করেন। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা প্রশাসক জিনাত আরার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল। সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার সালমা বেগম এবং বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস প্রমুখ। উপস্থাপনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস।
এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী, কালেক্টরেটের সহকারী কমিশনারগণ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ উপস্থিত ছিলেন।