Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় সাবেক সিইসি আবু হেনার পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর গ্রামে নিজ বাড়ীর মসজিদে গতকাল ১৩ই জুন বিকেলে সাবেক প্রধান নির্বাচন কমিশনার এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আবু হেনার পিতা মরহুম মৌলভী আমানত আলী মল্লিক ও মাতা মরহুমা বেগম শাসুন্নাহারের স্মরণে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা, রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মোঃ আকরাম হোসেন, অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ আওয়াবুল্লাহ ইব্রাহীম, অধ্যক্ষ মাওলানা মোঃ ইয়াসীর অরাফাত ও আলহাজ্ব মাওলানা মোঃ আব্দুল কাদের প্রমূখ বক্তব্য রাখেন।
স্মৃতি চারণ করে মোহাম্মদ আবু হেনা বলেন, তার পিতা একজন আদর্শ শিক্ষক ও মহৎ মানুষ ছিলেন। পিতার কাছ থেকেই মহৎ মানুষ হওয়ার প্রেরণা পাওয়ার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, সমাজে আলোকিত মানুষের বড় অভাব। নতুন প্রজন্মকে দেশপ্রেম ও আদর্শ মানুষ হওয়ার স্বপ্ন জাগাতে হবে। এ লক্ষ্যে শিক্ষক ও আলেম সমাজের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান তিনি। আবেগ আপ্লুত কণ্ঠে মোহাম্মদ আবু হেনা বলেন, গ্রামকে আমি ভালোবাসি। গ্রামের মানুষের ভালোবাসার টানে যখনই সুযোগ পাই তখনই গ্রামে ফিরে আসি। মৃত্যুর পরেও আমি আমার গ্রামের মানুষের সাথে থাকতে চাই। যেখানে পিতা-মাতার কবর রয়েছে তার পাশেই মৃত্যুর পর চির শায়িত করার আকাঙ্খা ব্যক্ত করেন তিনি। এছাড়া মসজিদের দ্বিতীয় তলার কাজ শুরু করা, রাস্তা সংস্কার এবং বাহাদুরপুর ঘাটে গড়ে উঠা বিনোদন কেন্দ্রের পরিষ্কার পরিচ্ছন্নতা ও জননিরাপত্তার জন্য ব্যবস্থাপনা কমিটি গঠন, দর্শনীয় বিনোদন স্থাপনা নির্মাণসহ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ দিক নিদের্শনা প্রদান করেন তিনি।
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ আওয়াবুল্লাহ ইব্রাহীম।
অনুষ্ঠানে রাজবাড়ী কালেক্টরেটের ডিডিএলজি মোঃ বাকাহীদ হোসেন, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, বাহাদুরপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নানন খান ও হাসানুল ইসলাম মহন মুন্সী, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি কবি মোহাম্মদ ফিরোজ হায়দার, বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম সগির, আব্দুল মান্নাফ মুন্নু মাস্টার, ফজলুল হক টুকু, আসাদুজ্জামান আসাদ, সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।