Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভায় তিনটি কমিটি বিলুপ্ত ঘোষণা

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভায় মেয়াদোত্তীর্ণ গোয়ালন্দ উপজেলা, পৌর ও গোয়ালন্দ কলেজ ছাত্রলীগের ৩টি কমিটি বিলুপ্ত করা হয়েছে।
গতকাল ১৩ই মে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভায় ৩টি কমিটির বিলুপ্ত ঘোষণা করা হয়। এর আগে নতুন করে উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে আগ্রহী ছাত্রনেতাদের কাছ থেকে জীবন বৃত্তান্ত নেয়া হয়।
জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীবের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, অতিথি হিসেবে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নূরুল ইসলাম, গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মোঃ নিজাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব নূরুজ্জামান মিয়া, সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম মন্ডল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ এবং গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বর্ধিত সভায় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৮ সালের ৬ই ফেব্রুয়ারী মেহেদী হাসান রুবেলকে সভাপতি ও আবু বক্কর সিদ্দিককে সাধারণ সম্পাদক করে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর একই বছরের ২৪শে মার্চ নাজিমুল ইসলাম বৃটেনকে সভাপতি ও তুহিন দেওয়ানকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের আরেকটি কমিটির অনুমোদন দেয়া জেলা ছাত্রলীগ। এ অবস্থায় গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের দু’টি কমিটিই নিজেদেরকে বৈধ বলে দাবী করে আসছিল।
বর্ধিত সভায় জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব বলেন, বর্ধিত সভার আগে গোয়ালন্দ উপজেলা, পৌর ও কলেজ কমিটি বিলুপ্ত করা হয়েছে। নতুন সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছিল। ৬টি পদের জন্য ৪৩জন ছাত্রনেতা তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। আজকের পর থেকে কেউ গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের পরিচয় দিতে পারবেন না।
বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী জানান, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে রয়েছেন। তিনি দেশে ফিরলে তার সাথে আলোচনা সাপেক্ষে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার মাধ্যমে ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করা হবে।