Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‌্যালী-আলোচনা

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ‘সুস্থ সবল জাতি চাই, পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নাই’-প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২রা ফেব্রুয়ারী সকালে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনের আম্রকানন চত্বর থেকে বের করা হয় র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মুন্সি মুজিবুর রহমান, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু ও শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী আদিবা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম গোলদার, শহর সমাজসেবা কর্মকর্তা মাজহারুল ইসলাম, সরকারী দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, ব্যবসায়ী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলীসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে খাদ্যের গুণগত মান নিশ্চিত করা, ভেজাল খাদ্য পরিহার, বিদেশী ফলের পরিবর্তে দেশী ফল খাওয়াসহ খাদ্যের কারণে হওয়া রোগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।