Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বিনোদপুর হরিজন পল্লীতে প্রেমে ব্যর্থ যুবক বিপুলের আত্মহত্যা

॥স্টাফ রিপোর্টার॥ বিয়ের প্রস্তাবে মেয়ের বাবা রাজী না হওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বিপুল কুমার দাস(১৮) নামে এক যুবক। গত ১৬ই ফেব্র“য়ারী বিকেলে রাজবাড়ী শহরের বিনোদপুর বিবেকানন্দ হরিজন পল্লীতে এ ঘটনা ঘটে। সে রাজবাড়ী পৌরসভায় ঝাড়–দার পদে কাজ করতো। ময়না তদন্ত শেষে গতকাল ১৭ই ফেব্র“য়ারী রাতে বিপুলকে দাহ করা হয়েছে।
মৃত বিপুল কুমার দাসের পিতা বিবেকানন্দ পল্লীর সুধীর কুমার দাস জানান, তার ছেলে বিপুলের সাথে ৫/৬ মাস ধরে একই পল্লীর(১৪) নামে এক মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্কের জের ধরে তিনি মেয়ের বাবাকে তার ছেলের সাথে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু মেয়ের পিতা তা প্রত্যাখান করায় গত ১৬ই ফেব্র“য়ারী দুপুর ২টার দিকে বিপুল বারান্দার রুমের দরজা বন্ধ করে শুইয়ে পড়ে। বিকেল ৩টার দিকে পাশের বাড়ীর এক ছেলে এসে তাকে ডাকাডাকি করলে সে ভিতর থেকে কোন সাড়া শব্দ করে না। এ সময় তিনি দরজা ভেঙে ভিতরে ঢুকে দেখেন সে আড়ার সাথে গলায় ওড়না পেচিয়ে ঝুলছে। এ ঘটনার পর তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এদিকে ওই মেয়ের পিতা জানায়, তার মেয়ে নাবালিকা এবং ৮ম শ্রেণীর ছাত্রী। তাকে বিপুল উত্যক্ত করতো। বিষয়টি বিপুলের পরিবারকে জানানো হলে তারা বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু মেয়ে নাবালিকা হওয়ায় প্রস্তাব প্রত্যাখান করা হয়।
এ ঘটনায় মৃত বিপুল কুমার দাসের পিতা সুধীর কুমার দাস বাদী হয়ে রাজবাড়ী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।