Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী-১ আসনে প্রার্থী হাসান মনোনয়ন প্রত্যাহার করায় জাতীয় পার্টিতে অসন্তোষ!

॥স্টাফ রিপোর্টার॥ দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে রাজবাড়ী-১ আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ আক্তারুজ্জামান হাসান মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
গতকাল ৯ই ডিসেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তিনি রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের নিকট লিখিত আবেদন করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মহাজোটগতভাবে ২৯টি ও উন্মুক্তভাবে ১৩২টি আসনে প্রতিদ্বন্দ্বিতার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। এই উন্মুক্ত ১৩২টি আসনের মধ্যে রাজবাড়ী জেলার ২টি আসনও রয়েছে। দলের সিদ্ধান্ত অনুযায়ী রাজবাড়ী-১ আসনে মোঃ আক্তারুজ্জামান হাসানের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার কথা ছিল। যেভাবে রাজবাড়ী-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী এবিএম নুরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
সর্বশেষ গত শনিবার জেলা জাতীয় পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত দলীয় সভায়ও রাজবাড়ীর ২টি আসনের প্রার্থীরা দলের সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীতার বিষয়ে অঙ্গীকার করেন। তা স্বত্ত্বেও রাজবাড়ী-১ আসনের প্রার্থী মোঃ আক্তারুজ্জামান হাসান গতকাল রবিবার আচমকাই তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন।
এ বিষয়ে মোঃ আক্তারুজ্জামান হাসান বলেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চুর পরামর্শে ও তার লিখিত দরখাস্ত রিটার্নিং অফিসারের নিকট দাখিল করে দলীয় মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।
তবে জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস এন্ড পলিটিক্যাল সেক্রেটারী সুনীল শুভরায় কর্তৃক গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে ১৩২টি উন্মুক্ত আসনে যে তার নাম রয়েছে, সে বিষয়ে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।
এ বিষয়ে জেলা জাতীয় পার্টির সদস্য সচিব ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব শাহাদত হোসেন মিল্টন বলেন, মোঃ আক্তারুজ্জামান হাসান এককভাবে মনোনয়নপত্র প্রত্যাহার করে মোঃ আক্তারুজ্জামান হাসান দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এতে দলের নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়েছেন। এ অবস্থায় জেলা কমিটির মিটিং করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু বলেন, মোঃ আক্তারুজ্জামান হাসান দলের সিদ্ধান্ত উপেক্ষা করেছেন। তিনি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে আমাদেরকে বিপাকে ফেলেছেন। এর মাধ্যমে তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন।
জাতীয় ছাত্রসমাজের জেলা শাখার সভাপতি রুহুল আমিন গাজী বিপ্লব বলেন, মোঃ আক্তারুজ্জামান হাসান এককভাবে মনোনয়নপত্র প্রত্যাহার করায় ছাত্রসমাজসহ সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্র্মীরাও অত্যন্ত ক্ষুদ্ধ হয়েছেন। আমাদের দাবী অনতিবিলম্বে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করা হোক।