Site icon দৈনিক মাতৃকণ্ঠ

সংজ্ঞাহীন অবস্থায় সাভারের এনাম মেডিকেলে চিকিৎসাধীন॥জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী কাঙালিনী সুফিয়া অসুস্থ

॥স্টাফ রিপোর্টার॥ ‘পরাণের বান্ধব রে-বুড়ি হইলাম তোর কারণে’ খ্যাত জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী কাঙালিনী সুফিয়া গুরুতর অসুস্থ। বর্তমানে সংজ্ঞাহীন অবস্থায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
কাঙালিনী সুফিয়ার বড় মেয়ে পুষ্প জানান, গত ৪ঠা ডিসেম্বর সন্ধ্যায় মা অসুস্থ হয়ে পড়লে তাকে এনাম মেডিকেলে নিয়ে ভর্তি করা হয়। শুরুতে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) রাখা হলেও পরে কেবিনে পাঠিয়ে দেওয়া হয়। বর্তমানে তিনি কথা বলতে পারছেন না। চিকিৎসকরা তার কিডনী ও হার্টের সমস্যার কথা বলছেন। কিন্তু এ সমস্যাগুলো মায়ের এতোদিন ছিল না। সমস্যা ছিল মাথায়। এখন বয়সজনিত বিভিন্ন সমস্যাই দেখা দিচ্ছে। চিকিৎসার খরচ কীভাবে চলবে, তা নিয়ে দুঃচিন্তার মধ্যে আছে কাঙালিনী সুফিয়ার পরিবার।
পুষ্প আরও বলেন, গত দু’দিন ধরে আমরা পরিবারের ৪/৫ জন মায়ের সঙ্গে হাসপাতালে রয়েছি। হাসপাতালে খাবার দেওয়ার নিয়ম না থাকায় বাইরে থেকে কিনে খেতে হচ্ছে। যা আমাদের জন্য খুবই কষ্টকর। পরিস্থিতির শিকার না হলে এসব কথা বলতাম না। তিনি মায়ের সুস্থ্যতার জন্য সকলের দোয়া কামনা করেন।
উল্লেখ্য, কয়েক বছর পূর্বে রাজবাড়ীর জেলা প্রশাসন জেলার কৃতি সন্তান কাঙালিনী সুফিয়াকে ‘শ্রেষ্ঠ জয়িতা’ হিসেবে সম্মাননা ও ‘শিল্পকলা পদক’ প্রদান করা হয়। এছাড়াও তাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আলীপুরে ২০ শতাংশ খাস জমি দেয়াসহ সেখানে পাকা বাড়ী নির্মাণ করে দেয়া হয়।
কাঙালিনী সুফিয়ার গাওয়া ‘কোন-বা পথে নিতাইগঞ্জে যাই’, ‘আমার ভাটি গাঙের নাইয়া’সহ অসংখ্য লোক-গান তুমুল জনপ্রিয়তা পেয়েছে।