Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হিরো আলমের ভাস্কর্য তৈরি করছেন রাজবাড়ীর শিক্ষার্থী উত্তম

॥হেলাল মাহমুদ॥ এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ‘হিরো আলম’ খ্যাত বগুড়ার আলোচিত মডেল ও অভিনেতা আশরাফুল আলম সাঈদের ভাস্কর্য তৈরী করে আলোচনায় এসেছে।
জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থী ও জগন্নাথ হলের আবাসিক ছাত্র উত্তম কুমার নিজের আগ্রহেই এই ভাস্কর্যটি তৈরি করছেন। উত্তম কুমারের বাড়ী রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামে।
এ ব্যাপারে উত্তম কুমার মাতৃকণ্ঠকে বলেন, হিরো আলমের কর্মকান্ডে অনুপ্রাণিত হয়ে তাকে সম্মান জানানোর জন্যই এই ভাস্কর্যটি তৈরি করছি। এর মাধ্যমে সকল শিল্পী সমাজকেও সম্মানিত করেছি। হিরো আলম যেভাবে মানুষের ব্যঙ্গ-বিদ্রুপ, কটাক্ষ, সমালোচনাকে উপেক্ষা করে প্রাণশক্তি নিয়ে এগিয়ে যাচ্ছেন তাতে উদ্বুদ্ধ হয়েই ভাস্কর্যটি তৈরির উদ্যোগ নিয়েছি।
ইতিমধ্যে ভাস্কর্যটি তৈরির কাজ অনেকটাই এগিয়ে গেছে। গত ৪ঠা ডিসেম্বর হিরো আলম স্বয়ং ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়ে ভাস্কর্যটি দেখে এসেছেন। ভাস্কর্যটি দেখে তিনি অত্যন্ত খুশি হয়েছেন এবং উত্তম কুমারসহ সংশ্লিষ্টদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, একসময়ের সিডির দোকানী ও ডিশ ব্যবসায়ী থেকে জনপ্রিয় অভিনেতা হওয়া হিরো আলমের অভিনীত অসংখ্য মিউজিক ভিডিও এবং স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্র ইউটিউবে স্থান পেয়েছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার একটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতার উদ্যোগ নিয়ে তিনি আগ্রহের কেন্দ্র বিন্দু ও আলোচনায় আসেন। ত্রুটি থাকায় মনোনয়নপত্র বাতিল হলেও তিনি আপীল করেছেন।