সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০২:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে স্থায়ী কমিটির সুপারিশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়ে দৈনিক ১হাজার ছাড়িয়েছে অগ্রগতির পথে আলোকের রথে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

ক্ষতিগ্রস্ত হার্টের টিস্যু পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে ওষুধ উদ্ভাবন

  • আপডেট সময় শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, সান ফ্রান্সিসকো’র (ইউসিএসএফ) বিজ্ঞানীরা নতুন একটি ওষুধ উদ্ভাবন করেছেন যা হায়পক্সিয়া(রক্তে অক্সিজেন স্বল্পতা) অবস্থায় অক্সিজেন সরবরাহের বিঘ্নতার কারণে ক্ষতিগ্রস্থ হার্টের টিস্যু পুনরায় সক্রিয় ও স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনবে।
নতুন এই ওষুধের কার্যকারিতা যাচাই করে এই ফলাফল ঘোষণা করেছে উৎপাদনকারী বায়োটেকনোলজি কোম্পানী অমনিওক্স ইন্টারন্যাশনাল। নতুন এই ওষুধটির নাম রাখা হয়েছে ওএমএক্স-সিভি (ড়সী-পা)। পিএলওএস বায়োলজি জার্নাল গত ২৫শে অক্টোবর এই রিপোর্ট প্রকাশ করেছে।
ক্যান্সার, হৃদরোগ, ট্রমা, অক্সিজেনের নিম্নমাত্রার সমস্যা অথবা হায়পক্সিয়া, বা অন্যান্য রোগের প্রভাবে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হলে এই ওষুধ অক্সিজেন সরবরাহ সচল ও সক্রিয় করবে। এটির পার্শ¦ প্রতিক্রিয়া নেই এবং রক্তে অতিরিক্ত অক্সিজেনেশনের সম্ভাবনা নেই। এটি অক্সিজেন সংবহন করে কোষের চাহিদা মতো পৌঁছে দেবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!