Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধণা প্রদান

॥কবির হোসেন॥ রাজবাড়ীর ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে গতকাল ৩১শে জানুয়ারী সকালে ২০১৬ সালের জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধণা প্রদান এবং বার্ষিক পরীক্ষায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের ‘মেধা বৃত্তি’ প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফসর ড. ফকীর আব্দুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক প্রফেসর মতিয়র রহমান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাইদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন, সহকারী শিক্ষক আহমেদ ফারুক, জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত রোকেয়া আক্তার ও নাঈম শেখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুল মজিদ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফসর ড. ফকীর আব্দুর রশিদ বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের প্রশংসা করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের লেখা ও পড়া এই দুইটি জিনিস ছাড়া আর কোন কিছুর প্রয়োজন নেই। লেখাপড়ার অর্থ হলো অন্ধকার দূর করে আলোকে আমন্ত্রণ করা। তিনি শিক্ষার্থীদের নৈতিকতা ও ধর্মীয় অনুশাসন মেনে চলার আহবান জানান।
অনুষ্ঠানে ২০১৬ সালের জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৭জন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট এবং বার্ষিক পরীক্ষায় ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ১৪টি সেকশনের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থীদেরকে ‘মেধা বৃত্তি’ প্রদান করা হয়।