Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ফকীর জব্বার তালগাছ ও পিয়াল আনারস প্রতীক নিয়ে ভোট যুদ্ধে

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ আসন্ন রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এবং সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
গতকাল ১২ই ডিসেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক জিনাত আরা আনুষ্ঠানিকভাবে তাদের প্রতীক বরাদ্দ দেন। এ সময় জেলা নির্বাচন অফিসার মোঃ মাজহারুল ইসলাম এবং সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাহিদ হাসানসহ প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণ উপস্থিত ছিলেন।
প্রতীক বরাদ্দকালে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ২জন প্রার্থীর পছন্দ অনুযায়ী আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ফকীর আব্দুল জব্বারকে তালগাছ এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ রকিবুল হাসান পিয়ালকে আনারস প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
এছাড়াও সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীদের মধ্যে তাদের পছন্দ অনুযায়ী নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত প্রতীকের মধ্য থেকে প্রতীক বরাদ্দ প্রদান করা হয়।
প্রতীক বরাদ্দ শেষে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক জিনাত আরা জেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি সম্পর্কে প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদ প্রার্থীদের ব্রিফিং করেন।
উল্লেখ্য, রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে ১৫টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৪টি ওয়ার্ডের এবং সংরক্ষিত ৫টি ওয়ার্ডের(মহিলা) মধ্যে ২টি ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।