Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে গলায় ফাঁস নিয়ে ৬ষ্ঠ শ্রেণীর স্কুল ছাত্রীর আত্মহত্যা

॥আবুল হোসেন॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গতকাল সোমবার আরিফা খাতুন(১১) নামের এক স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ।
সে উপজেলার উজানচর ইউনিয়নের কছিমদ্দিন পাড়ার আব্দুস ছালামের মেয়ে ও গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী।
থানা পুলিশ ও স্থানীয় কয়েকজন জানান, আরিফা খাতুন গতকাল সোমবার সকালে বিদ্যালয়ে যাওয়ার আগে তার পিতার কাছে ৫০টাকা চায়। টাকা চাওয়া নিয়ে পরিবারের লোকজন বকাবকি করলে অভিমান করে সবার অজান্তে সে দুপুরের দিকে ঘরের আড়ার সাথে গলার ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন তাকে খোঁজ করে না পেয়ে দুপুরের দিকে ঘর থেকে আরিফাকে ঝুলতে দেখে। তারা তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। পরে হাসপাতাল থেকে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে থানার এস.আই বেলাল হোসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করে।
গোয়ালন্দ ঘাট থানার এস.আই বেলাল হোসেন লাশের সুরতাল প্রতিবেদন তৈরী শেষে পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে সন্ধ্যায় পরিবারের কাছে হস্তান্তর করেন।
এস.আই বেলাল হোসেন, প্রাথমিকভাবে মনে হয়েছে বাবা-মায়ের বকুনি খেয়ে অভিমান করে ঘরের আড়ার সাথে গলার ওড়না পেঁচিয়ে সে আতœহত্যা করেছে। এ ঘটনায় থানা একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।