Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বাস চাপায় রাজবাড়ীর বই জগত লাইব্রেরীর মালিক অধির নিহত

॥স্টাফ রিপোর্টার॥ গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকার কুষ্টিয়া বাস কাউন্টারের সামনে গত শনিবার দিবাগত রাত বারোটার দিকে কুষ্টিয়াগামী দ্রুত গতির বাসের চাপায় রাজবাড়ী শহরের পুস্তক ব্যবসায়ী অধির কুমার বিশ্বাস(৫৮) নিহত হয়েছেন। তার বাড়ী রাজবাড়ী শহরের বিনোদপুর ভাজন বাড়ী এলাকায়। তার পিতার নাম মৃত হরিপদ বিশ্বাস।
নিহতের ছেলে আকাশ বিশ্বাস জানান, গত শুক্রবার সকালে বাড়ি থেকে বের হয়ে তার বাবা অধির বিশ্বাস ঢাকায় তার(অধির) মেয়ের বাসায় বেড়াতে যান। সেখান থেকে বিকেলে রাজবাড়ী শহরে থাকা তার বই জগত লাইব্রেরীর জন্য কিছু বই কেনেন। সেখান থেকে বইসহ প্রয়োজনীয় সরঞ্জাম কেনা শেষ করে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করেন। রাত পৌনে বারোটার দিকে তিনি নদী পাড়ি দিয়ে ফেরী থেকে নামার পর দৌলতদিয়া ঘাট টার্মিনাল সংলগ্ন একটি চায়ের দোকানে চা পান করেন। চা পান শেষে তিনি ইঞ্জিন চালিত থ্রী-হুইলারে (মাহেন্দ্র) উঠার জন্য রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ফেরী থেকে নেমে আসা কুষ্টিয়াগামী লালন পরিবহনের একটি দ্রুতগতির যাত্রীবাহি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই পুস্তক ব্যবসায়ীর মৃত্যু হয়।
গোয়ালন্দ মোড় আহলাদীপুর হাইওয়ে থানার ওসি ইমদাদুল হক জানান, এ ঘটনার পর ঘাতক বাসটিকে রাতেই আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছে।
নিহত অধির কুমার বিশ্বাসের বাড়ী রাজবাড়ী শহরের বিনোদপুর ভাজনচালা এলাকায়। তিনি ‘বই জগৎ’ লাইব্রেরীর মালিক ছিলেন। তার অকাল মৃত্যুতে রাজবাড়ী শহরের পুস্তুক ব্যবসায়ী ও পৌর মার্কেটের ব্যবসায়ীরা গতকাল রবিবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে শোক প্রকাশ করে।