Site icon দৈনিক মাতৃকণ্ঠ

দৌলতদিয়ার যৌনপল্লীর সুবিধা বঞ্চিত শিশুদের জন্য সচেতনতামূলক সভা

॥এম.এইচ আক্কাস॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীর সুবিধা বঞ্চিত শিশুদের সুরক্ষার লক্ষ্যে অস্থায়ী পরিচর্যা কেন্দ্র স্থাপনের জন্য গতকাল ২৯শে জানুয়ারী সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়।
দৌলতদিয়ার কেকেএস শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মুক্তিযোদ্ধা ফকীর আঃ জব্বার কলেজের মাঠে এনজিও কেকেএস এবং সেভ দ্যা চিলড্রেন এ সভার আয়োজন করে।
সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিনাত আরা। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ আজাদ রহমান বক্তব্য রাখেন।
কেকেএস’র নির্বাহী পরিচালক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার সভায় সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, ভারপ্রাপ্ত ইউএনও বদরুদ্দোজা শুভ, অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, অধ্যক্ষ সুলতানউদ্দিন আহমেদ, সেভ দ্যা চিলড্রেনের ম্যানেজার(শিক্ষা) সাইফুল ইসলাম খান, ম্যানেজার(সুরক্ষা) ফ্লোরা জেসমিন দিপা, ব্লাস্টের কো-অডিনেটর আইনজীবি শিপ্রা গোস্বামী, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আঃ গণি মন্ডল, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, যৌনকর্মী মনোয়ারা বেগম, যৌনপল্লীতে জন্ম নেয়া সামাজিকভাবে প্রতিষ্ঠিত স্কুল শিক্ষক সাবিনা ইয়াসমিন ও উন্নয়ন কর্মী আনিসা আক্তার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কেকেএস’র সহকারী নির্বাহী পরিচালক ফকীর জাহিদুল ইসলাম রুমন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, যৌনপল্লীর সুবিধা বঞ্চিত শিশুদের স্বাভাবিক বিকাশ, সুরক্ষা ও সুনাগরিক হিসেবে বেড়ে ওঠার জন্য একটি সুন্দর পরিচর্যা কেন্দ্র জরুরী। এ জন্য এখন থেকেই আমাদের যার যার জায়গা থেকে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা নিয়ে এগিয়ে আসা দরকার। অন্যথায় এ সকল শিশু বিপথগামী হয়ে গেলে আমাদের উন্নয়ন ও অগ্রগতি ম্লান হয়ে যাবে।