Site icon দৈনিক মাতৃকণ্ঠ

সারগাম সঙ্গীত নিকেতনের ১০বছর পূর্তি উপলক্ষে সাংস্কৃতিক সন্ধ্যা

॥কবির হোসেন॥ রাজবাড়ীর সারগাম সঙ্গীত নিকেতনের ১০ বছর পূর্তি উপলক্ষে গতকাল ২৮শে জানুয়ারী সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক এবং সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আ.ন.ম আবু জর গিফারী। স্বাগত বক্তব্য রাখেন সারগাম সঙ্গীত নিকেতনের অধ্যক্ষ চপল কুমার সান্যাল। অনুষ্ঠান উপস্থাপনা করেন স্কুল শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস মিমি এবং ঘোষক দিলীপ কুমার মন্ডল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, সঙ্গীত মানুষকে দুঃখ-যন্ত্রণা থেকে ভুলিয়ে রাখে। মনের প্রশান্তির জন্য সঙ্গীত চর্চা অত্যাবশ্যক। রাজবাড়ীর সঙ্গীত প্রতিষ্ঠানগুলোর মধ্যে সারগাম সঙ্গীত নিকেতন অন্যতম। সংগঠনটিকে এগিয়ে নিতে আমরা সব ধরণের সহযোগিতা করব। তিনি সারগাম সঙ্গীত নিকেতনকে একটি কি-বোর্ড প্রদানের ঘোষণা দেন। আলোচনার পর সারগাম সঙ্গীত নিকেতনের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে।