Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে পদ্মা নদী ভাঙ্গন রক্ষায় শিক্ষা প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

॥রফিকুল ইসলাম॥ গোয়ালন্দ উপজেলার বিভিন্ন গ্রাম নদী ভাঙ্গন থেকে রক্ষায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
গতকাল ৪ঠা সেপ্টেম্বর সকালে গোয়ালন্দের দেবগ্রাম, কাইয়াজানি, সাজাপুর, বেথর প্রভৃতি গ্রামের ক্ষতিগ্রস্তরা তার বাসভবনে এসে স্মারকলিপি প্রদানকালে এই হস্তক্ষেপ কামনা করেন। শিক্ষা প্রতিমন্ত্রী এ বিষয়ে জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করার জন্য জেলা পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দিয়েছেন।
দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতর আলী সরদার জানান, পদ্মা নদীর ভাঙ্গনে তার ইউনিয়নের ৫শতাধিক ঘর-বাড়ী নদীগর্ভে বিলীন হয়ে গেছে। জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করা না হলে আরো অনেক ঘর-বাড়ী নদীগর্ভে বিলীন হয়ে যাবে। তিনি এ ব্যাপারে জরুরীভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করার জন্য শিক্ষা প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।
এদিকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম মন্ডল জানান, দৌলতদিয়া ফেরী ঘাটসহ তার ইউনিয়নের ৬টি গ্রাম পদ্মা নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড ঘাট রক্ষার্থে বালু ভর্তি জিও ব্যাগ ফেলে ঘাট রক্ষার কাজ ধীর গতিতে করছে। ফলে পদ্মা নদীর পানি বৃদ্ধির সাথে সাথে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকায় নদী ভাঙ্গনের ফলে যে কোন সময় একাধিক ফেরী ঘাট বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনিও এ ব্যাপারে জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করার জন্য শিক্ষা প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।