Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কাঁটাবাড়ীয়ায় স্কুল-কলেজ ও ভার্সিটির শিক্ষার্থীদের নিয়ে এসিও’র পুনর্মিলনী

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়ায় অনুষ্ঠিত হলো স্কুল, কলেজ ও ভার্সিটির শিক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রমধর্মী পুনর্মিলনী অনুষ্ঠান।
গতকাল ২৭শে জানুয়ারী দুপুরে কাঁটাবাড়ীয়ার সেবামুলক প্রতিষ্ঠান এনাবিয়া চেরিটিবল অর্গানাইজেশন এ পুনর্মিলনীর আয়োজনে করেন। এতে এলাকার হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।
এ উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ’র জেনারেল সেক্রেটারী মোঃ আব্দুস সালাম, সভাপতি লিলি আক্তার কুমকুম, সাধারণ সম্পাদক অধ্যাপক ইয়াসমিন আক্তার পিয়া, যুগ্ম-সম্পাদক নার্গিস আক্তার, কোষাধ্যক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ মাহমুদুর রশিদ ইমন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আশরাফুল বিশ্বাস ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র সেলিম রেজা বক্তব্য দেন।
এ সময় প্রতিষ্ঠানটির সহ-সভাপতি কামরুন্নেছা, কার্যকরী সদস্য মোঃ আমিরুল হক, মোঃ মাহাবুবুল আলম ও মাজেদা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মানব কল্যাণে কাজ করার উদ্দেশ্যে কাঁটাবাড়ীয়ার কৃতি সন্তান আমেরিকা প্রবাসী মোঃ আব্দুস সালাম ও তার সহধর্মিনী লিলি আক্তার কুমকুম সেবামুলক প্রতিষ্ঠান এনাবিয়া চেরিটিবল অর্গানাইজেশনটি প্রতিষ্ঠিত করেন। ২০১৫ সালে প্রতিষ্ঠানটি রেজিস্ট্রেশনভুক্ত করা হয়। তবে তার আগে থেকেই প্রতিষ্ঠানটি দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি দেয়ার পাশাপাশি দুঃস্থদের মাঝে ঢেউটিন, টিউবয়েল ও শীতবস্ত্রসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে আসছে। ইতোমধ্যে কাঁটাবাড়ীয়ায় প্রতিষ্ঠানের নামে একটি কিন্ডার গার্ডেন স্কুল প্রতিষ্ঠাতা করা হয়েছে। এছাড়াও একটি কলেজ ও হাসপাতাল নির্মাণ করার পরিকল্পনা রয়েছে বলেও জানান প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুস সালাম।