Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দি উপজেলায় লিগ্যাল এইড কমিটির আয়োজনে মতবিনিময় সভা

॥রঘুনন্দন শিকদার॥ রাজবাড়ীর জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি মোঃ আমিনুল হক বলেছেন, ন্যায় বিচার পাওয়া মানুষের জন্মগত অধিকার। এ জন্য জেলা লিগ্যাল এইড কমিটির মাধ্যমে অসহায় মানুষকে আইনগত সহায়তা দেয়া হচ্ছে। সমাজে যারা অবহেলিত, অসহায় এবং অর্থের কারণে ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে তাদেরকে খুঁজে বের করুন। জেলা লিগ্যাল এইড কমিটি তাদেরকে বিনামূল্যে আইনী সহায়তা প্রদান করবে। কোন দরিদ্র-অসহায় মানুষ যেন অর্থের অভাবে ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয় সেদিক আমাদেরকে লক্ষ্য রাখতে হবে।
গতকাল ২৯শে আগস্ট বিকালে বালিয়াকান্দি উপজেলা লিগ্যাল এইড কমিটির উগ্যোগে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার ইশরাত জাহান।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশেকুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ শফিকুল আজম মামুন, সম্পাদক এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, সাবেক সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, জজ কোর্টের পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, জিপি এডঃ আনোয়ার হোসেন ও জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণ, স্থানীয় সুধীবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।