Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রোহিঙ্গা মুসলমানদের গণহত্যার প্রতিবাদে রাজবাড়ীতে গণমিছিল

॥শিহাবুর রহমান॥ মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বরতম গণহত্যা, গণধর্ষণ, শিশু হত্যা ও পৈশাচিক নির্যাতন বন্ধের দাবীতে রাজবাড়ীতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১০ই ডিসেম্বর বেলা ১১টায় রাজবাড়ী শহরের আজাদী ময়দানে জেলা কওমী মাদরাসা উলামা পরিষদের আয়োজনে এ কর্মসূচী পালিত হয়।
প্রতিবাদ সভা ও গণ মিছিলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এম.এ খালেক, জেলা কওমী মাদরাসা উলামা পরিষদের সহ-সভাপতি মাওঃ আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াছ মোল্লা, যুগ্ম-সম্পাদক আব্দুল্লাহ মুসা, জেলা ইমাম কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা অলিউর রহমান, যুগ্ম-সম্পাদক আইয়ুব আনসারী, হোগলাডাঙ্গী মাদরাসার অধ্যক্ষ আঃ বাতেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের উপজেলা সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ মিয়া ও সাবেক সভাপতি ক্বারী আবু ইউসুফ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা সুচীর নোবেল পুরস্কার ছিনিয়ে নেয়া এবং রোহিঙ্গা মুসলমানদের জন্য সীমানা খুলে দেয়ার দাবী জানান। তারা বলেন প্রয়োজনে আমরা আমাদের খাবার ভাগ করে খাবো। আমাদের জামা কাপড় ভাগ করে পড়বো। তবুও রোহিঙ্গা মুসলমাদের রক্ষা করুন।
পরে সেখান থেকে বিশাল গণমিছিল বের করা হয়। মিছিলে কয়েক হাজার মানুষ অংশ গ্রহণ করেন। মিছিল শেষে জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করা হয়।