Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বিএনপি-জামাত দেশে সাংস্কৃতিক কর্মকান্ড স্তব্দ করতে মৌলবাদের বিস্তার ঘটিয়ে ছিল — রাজবাড়ী জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়ন সঙ্গীত নিকেতন সমাজ কল্যাণ সংঘের আয়োজনে গতকাল ৩রা মে সন্ধ্যায় মাটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী ও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী।
সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সোবহানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অরূপ দত্ত হলি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হাশেম বিশ্বাস, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব ও পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মীর আব্দুর রহিম সজল প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সংগঠনের সদস্যগণ, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা শেষে ‘শিমুল পারুলের ভালোবাসা’ নামের একটি নাটক মঞ্চস্থ হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী রামকান্তপুর ইউনিয়ন সঙ্গীত নিকেতন সমাজ কল্যাণ সংঘের অফিস ঘর নির্মাণ করে দেওয়ায় আশ্বাস দিয়ে বলেন, এই সঙ্গীত নিকেতন থেকে আগামীতে গুনী শিল্পী তৈরী হবে যারা রাজবাড়ীসহ দেশের সুনাম বয়ে আনবে।
তিনি আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার শিল্পীদের কল্যাণে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করেছে। অথচ বিএনপি-জামাত জোট ক্ষমতায় থাকাকালে দেশে সাংস্কৃতিক কর্মকান্ড স্তব্দ করতে মৌলবাদ ও জঙ্গীবাদের বিস্তার ঘটিয়ে ছিল।
তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় আনার জন্য সকলের প্রতি আহবান জানান।