Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ॥ রঘুনাথপুর ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন

॥মোক্তার হোসেন॥ মাদকমুক্ত যুব সমাজ গড়ার প্রত্যয়ে-আমরা লড়বো একসাথে” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজ মাঠে গতকাল ২৮শে মার্চ অসংখ্য ক্রিকেটপ্রেমী দর্শকদের উপস্থিতিতে মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
খেলায় রঘুনাথপুর ক্রিকেট একাদশ ৯ ঊইকেটে ৩৭৩ রান করে চ্যাম্পিয়ন হয়। জবাবে যশাই ক্রিকেট একাদশ ১৮১ রান করে। এবারের ক্রিকেট টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে পাংশায় ক্রিকেট টুর্ণামেন্টে ৬ষ্ঠ বারেরমত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল রঘুনাথপুর ক্রিকেট একাদশ।
বিকেল সাড়ে ৪টার দিকে টুর্ণামেন্টের আহবায়ক ও পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, বিপিএম-সেবা, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ ও রাজবাড়ী পুলিশ সুপারের স্বামী সৈয়দ সেলিম সাজ্জাদ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের সদস্য-সচিব ও পাংশা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক দীপক কুন্ডু।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, বিপুল সংখ্যক ক্রিকেটপ্রেমী দর্শক আনন্দঘন পরিবেশে ক্রিকেট টুর্ণামেন্ট উপভোগ করেছে। এখানে নিয়মিত খেলাধুলার জন্য একটি স্টেডিয়াম প্রয়োজন। ইতিমধ্যে পাংশাতে স্টেডিয়াম প্রতিষ্ঠার কার্যক্রম শুরু করা হয়েছে। পিতার নামে ক্রিকেট টুর্ণামেন্ট আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি ধন্যবাদ জানান তিনি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্ট এবং মরহুম গওহার উদ্দিন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধন আমি করেছিলাম। খেলাধুলা, শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ডে পাংশার অতীত ঐতিহ্য রয়েছে। এর ধারাবাহিকতা রক্ষার প্রয়াস প্রশংসনীয় বলে উল্লেখ করেন তিনি।
বিশেষ অতিথি রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, বিপিএম-সেবা বলেন, খেলাধুলা যুবসমাজের খুবই জরুরী। তাদেরকে খেলাধুলায় উৎসাহিত করতে পারলে অপরাধ প্রবণতা অনেকাংশে কমে যাবে।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
এরআগে সকাল সাড়ে ১০টার দিকে পাংশা সরকারী কলেজ মাঠে প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিব, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী ও পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোরশেদ রনজু ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক ক্রেস্ট উপহার প্রদান করা হয়। পাংশা শহরের লিজা হেল্থ কেয়ার এই ক্রিকেট টুর্ণামেন্টের পৃষ্ঠপোষকতা করে।