বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৯:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
লম্পট তারিকুলের বিচার ও মা’কে ফিরে পেতে চায় প্রতিবন্ধী সন্তানরা॥ডিসির নিকট স্মারকলিপি প্রদান বালিয়াকান্দিতে বাজারে পেঁয়াজের দাম মনিটরিং করলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব তুরস্কের বিরুদ্ধে এবার যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পাংশায় দুইটি সংস্থা পরিদর্শন করলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক পাংশার হাবাসপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে পুরুষদের দায়িত্ব-ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত কালুখালীতে জব্দকৃত আড়াই মণ ইলিশ মাছ এতিমখানায় বিতরণ দলীয় সমর্থক আবু ডাক্তারের মৃত্যুতে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের শোক রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস ও স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী-হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা রাজবাড়ীতে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত

সদর উপজেলায় দু’দিনের বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন

  • আপডেট সময় বুধবার, ৭ মার্চ, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে ২দিনব্যাপী বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন অনুষ্ঠান গতকাল ৬ই মার্চ বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে শুরু হয়েছে।
প্রধান অতিথি হিসেবে এই বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন করেন শিক্ষা প্রতিমন্ত্রী(কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফী।
এ সময় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আহম্মেদ খান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম.এ হান্নান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাবসহ উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমরা এখন বিজ্ঞানের যুগে বসবাস করছি। বিজ্ঞানের কল্যাণেই বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। বিজ্ঞানের ব্যাপারে আমাদের ছেলে-মেয়েদের প্রবল আগ্রহ রয়েছে। অভিভাবকদেরও সন্তানদের ভালো কাজে উৎসাহ প্রদান করতে হবে। আজকের মেলায় স্টল সংখ্যা আরো বেশী হলে এই মেলা পরিপূর্ণতা পেত।
তিনি জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের জেলা প্রশাসক অত্যন্ত ভালো ও দক্ষ বলেই রাজবাড়ী জেলা সুন্দরভাবে চলছে। নেতৃত্ব ভালো হলেই রাজবাড়ী ভালো হবে। এ জন্য সকল প্রতিষ্ঠানের নেতৃত্বকে ভালো হতে হবে। তিনি মেলার সার্বিক আয়োজনে সন্তোষ প্রকাশ করেন এবং আয়োজকদের ধন্যবাদ জানান।
আলোচনা পর্বের শেষে প্রধান অতিথি, সভাপতি ও বিশেষ অতিথিগণসহ অন্যান্য অতিথিগণ মেলার স্টলগুলো পরিদর্শন করেন। ২দিনব্যাপী এই বিজ্ঞান মেলায় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০টি স্টল অংশগ্রহণ করেছে। আজ ৭ই মার্চ মেলা সমাপ্ত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!